1. press.shohel@gmail.com : banglardristi24.com :
  2. md92alilove@gmail.com : banglardristi24 : Ali hossain
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:২৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাগেরহাটে বিভিন্ন দূর্গাপূজা মন্ডপ পরিদর্শন করলেন বন উপমন্ত্রীর মোংলা বন্দরে বিদেশী জাহাজের দ্বিতীয় প্রকৌশলীর মৃত্যু, মৃত্যুর কারণ জানতে ময়না তদন্ত বাগেরহাটে বৃষ্টির পানিতে ভেঁসে গেছে এক হাজার চিংড়ি ঘের ও পুকুরের মাছ, পানিবন্দী প্রায় পাঁচ হাজার পরিবার, মোংলা বন্দরে পন্য ওঠানামা ব্যাহত বাগেরহাটে ষাটগুম্বজ মসজিদ ও যাদুঘর পরিদর্শন করলেন সংষ্কৃতি প্রতিমন্ত্রী মুক্তিযুদ্ধে বিদেশী বন্ধু ফাদার রিগনের তৃতীয় মৃত্যু বার্ষিকী পালিত ১১ দফা দাবীতে দুই বছরে ৪ দফায় কর্মবিরতি পণ্যবাহী নৌযান শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি, প্রভাব পড়েছে মোংলা বন্দরে বাগেরহাটের শরণখোলা উপজেলা পরিষদের উপ নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে রায়পুরে উপ-নির্বাচন; প্রশাসনের উপস্থিতিতে সাংবাদিককে পিটিয়ে জখম লক্ষ্মীপুরে ৪টি ইউনিয়নে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে সাত কার্যদিবসে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারকাজ শেষ বাগেরহাটে শিশু ধর্ষণের মামলায় মান্নানের আমৃত্যু কারাদন্ড দিয়েছে আদালত

অবশেষে অরুণাচলের নিখোঁজ সেই ৫ গ্রামবাসীকে ভারতে ফেরত পাঠাল চীন

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম: শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৮ বার পড়া হয়েছে:

অরুণাচল প্রদেশে সীমান্ত লাগোয়া গ্রাম থেকে নিখোঁজ হয়ে যাওয়া পাঁচ ভারতীয়কে শনিবার সকালে ফিরিয়ে দিয়েছে চীন। ভারতীয় সেনাবাহিনীর সূত্রে এমনটাই জানা গেছে।

চীনের পিপলস লিবারেশন আর্মি শনিবার সকালে ভারতীয় সেনাবাহিনীর হাতে এই পাঁচ গ্রামবাসীকে তুলে দিয়েছে বলে জানা গেছে।ভারতীয় সেনা সূত্রের খবর, চীনের সীমান্তের অন্তর্গত এলাকার মধ্যেই অরুণাচলের এই পাঁচ গ্রামবাসীকে প্রত্যর্পণের কাজ সম্পূর্ণ হয়। সেখান থেকে কিভিতু বর্ডার পোস্ট পেরিয়ে অরুণাচল প্রদেশে প্রবেশ করতে ভারতীয় সেনাবাহিনীর প্রতিনিধি দল এবং ওই পাঁচ গ্রামবাসীর প্রায় এক ঘণ্টা সময় লাগে।

শুক্রবারই কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু ট্যুইট করে জানিয়েছিলেন যে শনিবারই ওই পাঁচ গ্রামবাসীকে ভারতীয় সেনার হাতে তুলে দেবে চীনা সেনারা। শনিবার যেকোনও সময় এই হস্তান্তর হতে পারে বলে জানিয়েছিলেন তিনি।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই ওই পাঁচ যুবকের কোনও খবর পাওয়া যাচ্ছিল না। অরুণাচলের আপার সুবানসিরি জেলা থেকে মোট ৭ জন যুবককে চীনা সেনারা তুলে নিয়ে গিয়েছিল বলে অভিযোগ ওঠে। এর মধ্যে ২ জন কোনওরকমে পালিয়ে আসেন। 

অবশেষে গত ৮ সেপ্টেম্বর ওই পাঁচজন যে তাদের কাছেই আছে, তা স্বীকার করে নেয় চীন। ভারতীয় সেনারা হটলাইনে চীনা সেনাদের সঙ্গে যোগাযোগ করার পরই এ কথা স্বীকার করে বেইজিং। তখনই জানানো হয়, ওই পাঁচজনকে দেশে ফেরানোর জন্য প্রয়োজনীয় নথি তৈরি হচ্ছে। শেষমেশ শনিবার (১২ সেপ্টেম্বর) ওই পাঁচ জনকে ভারতের হাতে তুলে দেওয়া হল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার