1. press.shohel@gmail.com : banglardristi24.com :
  2. md92alilove@gmail.com : banglardristi24 : Ali hossain
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১০:১৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুক্তিযুদ্ধে বিদেশী বন্ধু ফাদার রিগনের তৃতীয় মৃত্যু বার্ষিকী পালিত ১১ দফা দাবীতে দুই বছরে ৪ দফায় কর্মবিরতি পণ্যবাহী নৌযান শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি, প্রভাব পড়েছে মোংলা বন্দরে বাগেরহাটের শরণখোলা উপজেলা পরিষদের উপ নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে রায়পুরে উপ-নির্বাচন; প্রশাসনের উপস্থিতিতে সাংবাদিককে পিটিয়ে জখম লক্ষ্মীপুরে ৪টি ইউনিয়নে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে সাত কার্যদিবসে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারকাজ শেষ বাগেরহাটে শিশু ধর্ষণের মামলায় মান্নানের আমৃত্যু কারাদন্ড দিয়েছে আদালত বাগেরহাটে পুলিশের ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ বাগেরহাটের রামপালে বিশ্ব হাত ধোয়া দিবসে উপমন্ত্রী বাগেরহাটে এক এনজিওকর্মীকে গণধর্ষণ করে ভিডিও ধারণ, এক ধর্ষক গ্রেপ্তার রায়পুরে গৃহবধুর ঝুলন্ত মরদেহ উদ্ধার : স্বামী আটক

খুলনা-মোংলা জাতীয় মহাসড়কটি বেহাল

মোঃ আলি হোসেন মোল্লা বাগেরহাট জেলা প্রতিনিধি:
  • আপডেট টাইম: শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
  • ১২০ বার পড়া হয়েছে:

দেশের দ্বিতীয় আন্তর্জাতিক সমুদ্র বন্দর মোংলায় সড়ক পথে যোগাযোগের একমাত্র মাধ্যম খুলনা-মোংলা জাতীয় মহাসড়কটি (এন-৭) দীর্ঘদিন ধরে বেহাল। জাতীয় এই মহাসড়কটির ৩৫ দশমিক ৫৫০ কিলোমিটার বাগেরহাট জেলার মধ্যে। এরমধ্যে ৫ কিলোমিটার বন্দর কর্তৃপক্ষের, বাকি অংশ সড়ক ও জনপথ বিভাগের। আর বাকিটুকু খুলনা সড়ক বিভাগের। 

বাগেরহাট জেলার অংশজুড়েই খানাখন্দে ভরা। তবে, বাগরহাট সড়ক বিভাগ বলছে তাদের অংশে ৫ কিলোমটার যানবাহন চলাচলের সম্পূর্ণ অনুপযুগী হয়ে পড়েছে। ১৯৮৪ সালে দুই লেনের এই মহাসড়কটি নির্মাণ কাজ হওয়ার পর এখন পর্যন্ত পুনরায় নির্মাণ বা প্রশস্ত করা হয়নি। প্রতিনিয়ত সকল প্রকার যানবাহনসহ চলাচলকারী জনসাধারণেও চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। প্রতিনিয়ত মৃত্যুঝুঁকি নিয়ে কাদা, পানি আর খানা খন্দের উপর দিয়ে চলাচল করছে যানবাহন। প্রায়ই ঘটছে সড়ক দুর্ঘটনা। হতাহত হচ্ছে মানুষ, নষ্ট হচ্ছে আমদানী-রপ্তানী পন্যসহ শিল্পকারখানার উৎপাদিত পন্য। দ্রুত সময়ে কাঁচামাল আনতে না পারায় ব্যহত হচ্ছে শিল্পকারখানার উৎপাদনও। 

অন্যদিকে বাগেরহাট সড়ক বিভাগের দশানী-রামপাল-মোংলা ৩৩ দশমিক ৮৭ কিলোমিটার গুরুত্বপূর্ণ জেলা সড়কটিরও একই অবস্থা। ছোট-বড় খানা-খন্দে ভরে গেছে এ সড়ক। একটু বৃষ্টি হলেও গর্তগুলোতে পানি জমে থাকে। এ অবস্থার মধ্যে দিয়েই চলাচল করতে হয় এ সড়ক ব্যবহারকারীদের। ফলে দুর্ভোগের যেন শেষ নেই জনসাধারণের। দীর্ঘদিন ধরে সড়কটি সংস্কার না হওয়ায় পিচঢালা সড়ক যেন গ্রামের মেঠোপথ হয়ে গেছে। 

বাগেরহাট সড়ক ও জনপথ নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন জানা, ইতিমধ্যেই খুলনা-মোংলা জাতীয় মহাসড়কটির (এন-৭) চলাচলের অনুপযোগী বেলাই ব্রিজ থেকে দিগরাজ ৫ কিলোমিটার কাপের্টি করতে টেন্ডার আহবান করা হয়েছে। বর্ষার পর কাজ শুরু হবে। আর এন-৭ এই জাতীয় মহাসড়কটি ৬ লেনে উন্নিতকরণের একটি প্রস্তাবনা অনুমোদনের অপেক্ষায় রয়েছে। ৬ লেনের আধুনিক জাতীয় মহাসড়ক নির্মাণ হলে যান চলাচলে কোন ধরনের সমস্যা থাকবে না। আর দশানী-রামপাল-মোংলা জেলা মহাসড়ক সড়কটি প্রস্থ সম্প্রসারণ ও উন্নয়ন প্রকল্প প্রস্তাব (ডিপিপি) মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। পাস হলেই এই জেলা মহাসড়কটির কাজ শুরু হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার