1. press.shohel@gmail.com : banglardristi24.com :
  2. md92alilove@gmail.com : banglardristi24 : Ali hossain
বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১০:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
মুক্তিযুদ্ধে বিদেশী বন্ধু ফাদার রিগনের তৃতীয় মৃত্যু বার্ষিকী পালিত ১১ দফা দাবীতে দুই বছরে ৪ দফায় কর্মবিরতি পণ্যবাহী নৌযান শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি, প্রভাব পড়েছে মোংলা বন্দরে বাগেরহাটের শরণখোলা উপজেলা পরিষদের উপ নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে রায়পুরে উপ-নির্বাচন; প্রশাসনের উপস্থিতিতে সাংবাদিককে পিটিয়ে জখম লক্ষ্মীপুরে ৪টি ইউনিয়নে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে সাত কার্যদিবসে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারকাজ শেষ বাগেরহাটে শিশু ধর্ষণের মামলায় মান্নানের আমৃত্যু কারাদন্ড দিয়েছে আদালত বাগেরহাটে পুলিশের ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ বাগেরহাটের রামপালে বিশ্ব হাত ধোয়া দিবসে উপমন্ত্রী বাগেরহাটে এক এনজিওকর্মীকে গণধর্ষণ করে ভিডিও ধারণ, এক ধর্ষক গ্রেপ্তার রায়পুরে গৃহবধুর ঝুলন্ত মরদেহ উদ্ধার : স্বামী আটক

পৌরসভা নির্বাচন ডিসেম্বরে

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম: বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১৭৬ বার পড়া হয়েছে:

চলতি বছরের ডিসেম্বরে দেশের সব পৌরসভায় নির্বাচন হতে পারে। এজন্য সব ধরণের প্রস্তুতি নিতে সচিবালয়কে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। 

আর আগামী বছরের মার্চ-এপ্রিলে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠানের পরিকল্পনা নিয়ে প্রস্তুতি শুরু করেছে নির্বাচন কমিশন। এবারও দেশব্যাপী ধাপে ধাপে ভোট হবে ইউনিয়ন পরিষদ নির্বাচন। দেশে মোট পৌরসভা ৩২৮টি। আর নির্বাচন উপযোগী পৌরসভা প্রায় আড়াইশর মত। সবশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর দেশের ২৩৪টি পৌরসভায় ভোটগ্রহণ হয়। বেশিরভাগ পৌরসভায় ২০১৬ সালের জানুয়ারিতে শপথ নেন মেয়র ও কাউন্সিলররা এবং ফেব্রুয়ারিতে প্রথম সভা অনুষ্ঠিত হয়। আগামী ফেব্রুয়ারিতে বেশিরভাগ পৌরসভার মেয়াদ শেষ হচ্ছে। যেসব পৌরসভার মেয়াদ শেষ হতে যাচ্ছে, সেগুলোয় ডিসেম্বরের মধ্যে ভোটগ্রহণের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কমিশন। 

নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর জানান, কমিশন যে গুলোর ব্যাপারে সিদ্ধান্ত দিয়েছেন সেগুলোর ভোট ডিসেম্বর থেকে জানুয়ারিতেই হবে। 

এবারও দেশব্যাপী ইউনিয়ন পরিষদে ধাপে ধাপে ভোট করার চিন্তা। ২০১৬ সালে মোট ছয় ধাপে ৪ হাজার ২৭৯ ইউনিয়নে ভোট আয়োজন করে কমিশন। আইন অনুযায়ী আগামী বছরের ২১ মার্চের মধ্যে প্রথম ধাপের নির্বাচন করতে হবে কমিশনকে।

তিনি আরো জানান, ইতিমধ্যেই তালিকা প্রস্তুত করা হয়েছে। ধাপে ধাপে সব নির্বাচন যথা সময়েই হবে। সচিব জানান, পৌরসভা ও ইউনিউন পরিষদ নির্বাচনে ব্যালট পেপার ছাড়াও কিছু কিছু জায়গায় ইভিএম এ নির্বাচন হবে। 

যেসব নির্বাচন স্থগিত আছে, অচিরেই তফসিল ষোষণা করে ভোটের তারিখ দেয়া হবে।

বাংলার দৃষ্টি ২৪.কম

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার