1. press.shohel@gmail.com : banglardristi24.com :
  2. md92alilove@gmail.com : banglardristi24 : Ali hossain
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
বাগেরহাটে বিভিন্ন দূর্গাপূজা মন্ডপ পরিদর্শন করলেন বন উপমন্ত্রীর মোংলা বন্দরে বিদেশী জাহাজের দ্বিতীয় প্রকৌশলীর মৃত্যু, মৃত্যুর কারণ জানতে ময়না তদন্ত বাগেরহাটে বৃষ্টির পানিতে ভেঁসে গেছে এক হাজার চিংড়ি ঘের ও পুকুরের মাছ, পানিবন্দী প্রায় পাঁচ হাজার পরিবার, মোংলা বন্দরে পন্য ওঠানামা ব্যাহত বাগেরহাটে ষাটগুম্বজ মসজিদ ও যাদুঘর পরিদর্শন করলেন সংষ্কৃতি প্রতিমন্ত্রী মুক্তিযুদ্ধে বিদেশী বন্ধু ফাদার রিগনের তৃতীয় মৃত্যু বার্ষিকী পালিত ১১ দফা দাবীতে দুই বছরে ৪ দফায় কর্মবিরতি পণ্যবাহী নৌযান শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি, প্রভাব পড়েছে মোংলা বন্দরে বাগেরহাটের শরণখোলা উপজেলা পরিষদের উপ নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে রায়পুরে উপ-নির্বাচন; প্রশাসনের উপস্থিতিতে সাংবাদিককে পিটিয়ে জখম লক্ষ্মীপুরে ৪টি ইউনিয়নে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে সাত কার্যদিবসে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারকাজ শেষ বাগেরহাটে শিশু ধর্ষণের মামলায় মান্নানের আমৃত্যু কারাদন্ড দিয়েছে আদালত

বাগেরহাটে বিশ^ ডিম দিবস পালিত

মোঃ আলি হোসেন মোল্লা বাগেরহাট জেলা প্রতিনিধি:
  • আপডেট টাইম: শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ৯৯ বার পড়া হয়েছে:

বাগেরহাট প্রতিনিধি :
স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠনের লক্ষ্যে মানুষকে বেশি বেশি ডিম খাওয়ার প্রতি উদ্বুদ্ধ করতে বাগেরহাট জেলায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে ‘বিশ্ব ডিম দিবস’ পালিত হয়েছে। এ বছর দিবসটির গ্রতিপাদ্য ছিল ‘সুস্থ সবল জাতি চাই, সব বয়সেই ডিম খাই’।


শুক্রবার সকালে বিশ্ব ডিম দিবসে উপলক্ষে একটি র‌্যালীতে বাগেরহাট শহরতলীর আঞ্চলিক হাঁস প্রজনন কেন্দ্র থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে মৎস্য ও প্রাণী সম্পদ অধিদফতরের কর্মকর্তা ও পোল্ট্রি ব্যবসায়ীরা অংশ নেন। ডিম খাওয়ার প্রতি মানুষকে উদ্বুদ্ধ করতে তারা নানা ধারণের সেøাগান দেন। পরে আঞ্চলিক হাঁস প্রজনন কেন্দ্রের অডিটরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বাগেরহাট জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক দেব প্রসাদ পাল। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি আহাদ উদ্দিন হায়দার, বাবুল সরদার, জেলা পোল্ট্রি খামার সমিতির সভাপতি এম এ মতিন প্রমুখ।
আলেচনা সভায় বক্তারা বলেন, দেশে ডিমের চাহিদা পূরণে খামারিদের আরো বেশী মনোযোগি হবার পাশাপাশি খামারীদের ভর্তুকি দেয়ার মাধ্যমে পোল্ট্রি শিল্পকে এগিয়ে নেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান। এত করে একটি সুখী সমৃদ্ধশালী ও স্বাস্থ্যবান জাতি গঠনে ডিমের কোন বিকল্প নেই বলেও জানান বক্তারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় মাল্টিকেয়ার